প্রীতি ম্যাচে ইতালির বড় জয়

ফ্রান্সের নিসে বুধবার রাতের ম্যাচে খুব একটা লড়াই করতে পারেনি দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। শুরুতেই প্রতিপক্ষের ভুলে এগিয়ে যাওয়া ইতালির অন্য দুটি গোল করেন এদের ও দানিয়েলে দে রস্সি।

ম্যাচের শুরুতেই নিজেদের ভুলে গোল খেয়ে বসে উরুগুয়ে। লরেঞ্জো ইনসিনিয়ের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়েছিলেন আন্দ্রেয়া বেলোত্তি। বল তার নিয়ন্ত্রণে ছিল না; কিন্তু সেটাই বিপদমুক্ত করতে গিয়ে জোরালো শটে নিজেদের জালে পাঠিয়ে দেন আতলেতিকো মাদ্রিদের ডিফেন্ডার হোসে মারিয়া হিমেনেস!

দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করতে পারতেন বেলোত্তি; কিন্তু তোরিনোর এই ফরোয়ার্ডের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক মুসলেরা। ৩৯ ও ৪১তম মিনিটে আরও দুটি সুযোগ নষ্ট করেন চিরো ইম্মোবিলে।

অন্যদিকে, ইতালির নিয়মিত গোলরক্ষক জানলুইজি বুফ্ফনের জায়গায় নামা জানলুইজি দোন্নারুম্মাকে বিরতির আগে তেমন কোনো পরীক্ষায়ই ফেলতে পারেনি লুইস সুয়ারেসকে ছাড়া খেলতে নামা উরুগুয়ে।

দ্বিতীয়ার্ধের সেরা সুযোগটি পায় ইতালি, ৭৫তম মিনিটে। কিন্তু ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন বদলি নামা ফরোয়ার্ড এদের। দুই মিনিট পর একজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে বদলি নামা আরেক ফরোয়ার্ড এল শারাউইয়ের নেওয়া শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান মুসলেরা।

৮২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে বদলি নামা মানোলো গাব্বিয়াদিনির ক্রসে গোলমুখ থেকে বল জালে ঠেলে দেন এদের।

যোগ করা সময়ে সফল স্পটকিকে জয় নিশ্চিত করেন দে রস্সি। শুরুতে আত্মঘাতী গোল দেওয়া হিমেনেস ডি-বক্সে এল শারাউইকে ফাউল করলে পেনাল্টিটি পায় ইতালি।

২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে আগামী রোববার লিখটেনস্টাইনের বিপক্ষে ঘরের মাঠে খেলবে ইতালি। ১৩ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে তারা। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে স্পেন

এখানে আপনার মন্তব্য রেখে যান